শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

লোকসভা নির্বাচন ২০২৪ | BY ELECTION: ভগবানগোলা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী রেয়াত হোসেন সরকার

Sumit | ২৯ মার্চ ২০২৪ ১৯ : ১১Sumit Chakraborty


আজকাল ওয়েবডেস্ক: মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা উপনির্বাচনের জন্য শুক্রবার তৃণমূল কংগ্রেস তাঁদের প্রার্থীর নাম ঘোষণা করল। মুর্শিদাবাদ জেলা পরিষদের বন ও ভূমি কর্মাধ্যক্ষ তথা ভগবানগোলা-১ ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি রেয়াত হোসেন সরকার এবার ওই আসনে তৃণমূলের প্রতীকে লড়াই করবেন। আগামী ৭ মে রাজ্যে তৃতীয় দফা লোকসভা নির্বাচনের দিন ওই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বিজেপি ইতিমধ্যে ওই আসনে তাদের দলের প্রার্থীর নাম ঘোষণা করলেও কংগ্রেস বা বামেদের তরফে এখনও ওই আসনে কোনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।
ভগবানগোলা বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক ইদ্রিস আলির মৃত্যুতে সম্প্রতি ওই আসনটি খালি হয়। ভগবানগোলা বিধানসভা আসনটি বরাবরই বাম অথবা কংগ্রেসের দখলে থাকলেও ২০১১ সালে সমাজবাদী পার্টির টিকিটে জিতে পরবর্তীকালে তৃণমূল কংগ্রেসের যোগ দেন সেখানকার বিধায়ক চাঁদ মহম্মদ। যদিও ২০১৬ সালের নির্বাচনে ওই আসন থেকে বাম প্রার্থী মহসিন আলি জেতেন। কিন্তু ২০২১ নির্বাচনে বামেদের কাছ থেকে ওই আসনটি ছিনিয়ে নেয় তৃণমূল কংগ্রেস। জয়ী হন ইদ্রিস আলি। এবার সেই আসনটি নিজেদের দখলের রাখার জন্য ফের একবার ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর উপনির্বাচনে বাম-কংগ্রেস জোট হলে ওই আসনে বামেরাই লড়বে।
ভগবানগোলা বিধানসভার অন্তর্গত ভগবানগোলা-১ ব্লকে মোট ভোটার সংখ্যা প্রায় ১ লক্ষ ৫১ হাজার এবং ভগবানগোলা-২ ব্লকে মোট ভোটার সংখ্যা প্রায় ১ লক্ষ ২৫ হাজার।
তৃণমূল সূত্রে খবর,ভগবানগোলা-১ ব্লকে তৃণমূল কংগ্রেস সাংগঠনিকভাবেও যথেষ্ট শক্তিশালী জায়গায় রয়েছে। গত পঞ্চায়েত নির্বাচনে ২৪ আসন বিশিষ্ট ভগবানগোলা-১ পঞ্চায়েত সমিতিতে তৃণমূল কংগ্রেস একক সংখ্যাগরিষ্ঠদের না পেলেও জানুয়ারি মাসে দলে সাংগঠনিক রদবদলের পর রেয়াত হোসেন সরকার ব্লক সভাপতির দায়িত্ব পাওয়ার পর বিভিন্ন রাজনৈতিক দল থেকে চারজন সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। এই মুহূর্তে ওই পঞ্চায়েত সমিতিতে একক সংখ্যাগরিষ্ঠতা রয়েছে তৃণমূল কংগ্রেসের। পাশাপাশি সুন্দরপুর, ভগবানগোলার মত গ্রাম পঞ্চায়েতে যেখানে তৃণমূল কংগ্রেসের সংখ্যাগরিষ্ঠতা ছিল না সেখানেও রাজ্যের শাসক দল এখন একক সংখ্যাগরিষ্ঠ। নির্বাচনে প্রার্থী হিসেবে নাম ঘোষণার পর রেয়াত হোসেন সরকার বলেন ,"আমাদের দলের সুপ্রিমো মমতা ব্যানার্জি এবং সেনাপতি অভিষেক ব্যানার্জিকে ধন্যবাদ জানাই আমাকে প্রার্থী হিসেবে মনোনীত করার জন্য। শনিবার সকালে মহিশাস্থলী থেকে নির্বাচনী প্রচার শুরু করব। আমার আশা ভগবানগোলার মানুষ তৃণমূল প্রার্থী হিসেবে আমাকেই সমর্থন করবে।"






বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর



সোশ্যাল মিডিয়া



03 24